Monday, November 14, 2016

৩০ লাখ অভিবাসীকে ফেরত পাঠানো হবে


দায়িত্ব  গ্রহণের পর  যত তারাতারি সম্ভব ২০ থেকে ৩০ লাখ অবৈধ অভিবাসীকে যুক্তরাষ্ট্র থেকে নিজ দেশে ফেরত পাঠানোর কথা বললেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।নির্বাচনের পর রোববার প্রথম টেলিভিশন সাক্ষাতকারে সিবিএসের সিক্সটি মিনিট প্রোগ্রামে তিনি একথা বলেন।
ট্রাম্প নির্বাচনের আগে এমনটিই অঙ্গীকার করেছিলেন।এখন সেটি বাস্তবায়নের কথা বললেন। এছাড়া মেক্সিকোর সঙ্গে যুক্তরাষ্ট্রের সীমান্ত প্রাচীর নির্মাণেরও ঘোষণা দেন ।
ওই সাক্ষাৎকারে ট্রাম্প  জোর দিয়ে বলেন, তার নির্বাচনী প্রচারণার গুরুত্বপূর্ণ অংশ ছিল মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্তে প্রাচীর নির্মাণ করা। সেই প্রাচীর তৈরির খরচও মেক্সিকোর কাছ থেকে আদায় করা হবে।নির্বাচনের আগে ট্রাম্প মেক্সিকোকে উদ্দেশ্য করে বলেছিলেন, তারা ধর্ষক ও অপরাধীদের যুক্তরাষ্ট্রে পাঠাচ্ছে।
ট্রাম্প বলেন, আমরা তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নিতে যাচ্ছি ,যারা অপরাধী এবং যাদের বিরুদ্ধে অপরাধের রেকর্ড রয়েছে। যারা কোনো গ্যাংয়ের সদস্য অথবা মাদক ব্যবসায়ী। এরকম প্রচুর সংখ্যক মানুষ রয়েছে। যা প্রায় ২০ লাখ  থেকে ৩০ লাখ হতে পারে। আমরা তাদেরকে  নিজ দেশে  ফেরত পাঠাতে যাচ্ছি।তবে এর আগে তাদের জায়গা হবে কারাগার।

No comments:

Post a Comment