Monday, November 7, 2016

যৌন নির্যাতনের অভিযোগে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ


শিশুদের যৌন নির্যাতনের অভিযোগে খুলনার আল-কোরআন মাল্টিন্যাশনাল  একাডেমি নামের এক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।
গতকাল রোববার রাতে মহানগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকায় এই শিক্ষাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তিন শিক্ষককে গ্রেপ্তার করেছে  পুলিশ। তবে সন্দেহভাজন বাবুর্চি তরিকুল পলাতক রয়েছেন।
সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস জানান, আজিজ প্লাজার দ্বিতীয় তলার ছয়টি কক্ষ নিয়ে আল কোরআন মাল্টিন্যাশনাল একাডেমি পরিচালিত হতো। এই প্রতিষ্ঠানে মোট ৪৪ জন ছাত্র হাফেজি শিক্ষা গ্রহণ করত । যাদের বয়স ১১ থেকে ১৪ বছরের মধ্যে।
ওসি আরো জানান, এই  প্রতিষ্ঠানের ছাত্ররা মোবাইল ফোনের হেলফ লাইনে তাদের ওপন যৌন নির্যাতনের অভিযোগ জানায়। গতকাল রাতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নূর ই আলমের নেতৃত্বে  এই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এই সময় বাবুর্চি তরিকুল ইসলামের বিরুদ্ধে ছজন শিশু (বাবুর্চির সহকারী) যৌন নির্যাতনের অভিযোগ জানায় । ম্যাজিস্ট্রেট শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত তিনজন শিক্ষককে আটক করে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেন।  এ ব্যাপারে সমাজসেবা কর্মকর্তা আবিদা আরফিন বাদী হয়ে প্রতিষ্ঠানের বাবুর্চিসহ  পাঁচজনের নামে শিশু যৌন নির্যাতনের অভিযোগে মামলা করেন। মামলায় তিন শিক্ষককে  গ্রেপ্তার দেখানো হয়েছে।

No comments:

Post a Comment